করোনায় বাঁকুড়ার মৃত চলে এলো পূর্ব বর্ধমানে : রাজ‍্য স্বাস্থ‍্য দপ্তরের প্রকাশিত বুলেটিনে ভুল স্বীকার

1st July 2020 11:49 pm বাঁকুড়া
করোনায় বাঁকুড়ার মৃত চলে এলো পূর্ব বর্ধমানে : রাজ‍্য স্বাস্থ‍্য দপ্তরের প্রকাশিত বুলেটিনে ভুল স্বীকার


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : বাঁকুড়ার ঘাড়ে চাপানো হয়েছিল পূর্ব বর্ধমানের মৃতের সংখ্যা! স্বাস্থ্য দপ্তরের ভুল স্বীকার কোভিড বুলেটিনে।

রাতারাতি ভোল বদল স্বাস্থ্য দপ্তরের! গত কালের কোভিড বুলেটিনে বাঁকুড়া জেলায় এক জনের মৃত্যুর ঘটনা উল্লেখ করার পর আজ বাঁকুড়ায় মৃতের সংখ্যা শূন্য দেখানো হল। পাশাপাশি ভুল স্বীকার করে জানানো হল মৃত ব্যক্তি পূর্ব বর্ধমানের বাসিন্দা। তাই এই সংখ্যা পূর্ব বর্ধমান জেলার সাথে যুক্ত করা হল। ফলে বাঁকুড়ায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা নেই বলে তাদের ভুল শুধরে নিল স্বাস্থ্য দপ্তর। প্রসঙ্গত,গত কাল,বুলেটিনে মৃতের সংখ্যা উল্লেখ করার পরই আমরা জেলার স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসনের কর্তাদের সাথে দফায়,দফায় কথা বলি। তারা সাফ জানিয়েছিলেন জেলায় করোনা আক্রন্ত হয়ে কোন মৃত্যু হয়নি। এমনকি ওন্দা কোভিড হাসপাতাল এক মরনাপন্ন রোগীকে বাঁচিয়ে তুলেছে। এই মহিলায় করোনা রোগীই জেলায় সব থেকে জটিল পরিস্থিতির মধ্যে ছিলেন। তবে তিনিও কদিন আগেই বিপদমুক্ত। তাই আর জেলায় কোন করোনা আক্রান্ত জটিল রোগীর অবস্থার অবনতির খবর নেই। ফলে মারা যাওয়া কোন প্রশ্নই ওঠেনা। এর পরই জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর স্বাস্থ্য ভবনে এই মৃত্যুর সংখ্যার রিভিউ চেয়ে ডেথ অডিট কমিটির কাছে আর্জি জানায়। তার পরই টনক নড়ে স্বাস্থ্য ভবনের। তড়িঘড়ি রিভিউ করে দেখা হয়। তখন ধরা পড়ে বাঁকুড়ার ঘাড়ে চাপানো মৃত ব্যক্তি আসলে পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা।ছবি : গতকাল এর প্রকাশিত বুলেটিন

তার পর আজকের বুলেটিনে বাঁকুড়ার মৃতের সংখ্যা সংশোধন করে ফের শূণ্য দেখানো হয়। পাশাপাশি, জেলার সক্রিয় আক্রান্তের সংখাতেও কিছু গরমিল আছে বলেও জেলা স্বাস্থ্য দপ্তর সুত্রে খবর। তাও সংশোধনের দাবী জানানো হয়েছে বলে সূত্রের খবর। এদিকে, ৩০ জুনের নিরিখে জেলায় নুতন করে আক্রান্ত হওয়ার কোন খবর নেই। সুস্থ হয়ে বরং ২ জন বাড়ী ফিরেছেন। ফলে জেলায় মোট সেরে ওঠার সংখ্যা দাঁড়াল ২০৫। আর মোট আক্রান্ত হয়েছেন ২৪৮ জন। এপর্যন্ত জেলায় সক্রিয় আক্রান্ত ৪৩ জন। এবং সংশোধনের ফলে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কোন ঘটনা নেই এমনটাই জানা যাচ্ছে আজকের প্রকাশিত স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিন থেকে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।